মানব রচিত আইন ও শাসন ব্যবস্থার কারণে জনগণ স্বাধীনতার সাদ থেকে বঞ্চিত -মুফতী ফয়জুল করিম

নূরুল ইসলাম সবুজ ,গাজীপুর প্রতিনিধিঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর, আলহাজ্ব হজরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম বলেছেন, স্বাধীনতার ৫৩ বছরে এদেশে বারবার শুধু ক্ষমতার পালা বদল হয়েছে। নেতার পরিবর্তন হয়েছে। কিন্তু নীতি ছিলো একটিই। আর তাহলো মানব রচিত আইন ও শাসন ব্যাবস্থা। এই কারণে শাসক গোষ্ঠী হয়েছে স্বৈরাচার ও দুর্নীতিবাজ। স্বাধীনতার সাদ থেকে জনগণ হয়েছে বঞ্চিত। আর জনগণকে স্বৈরাচার বিরোধী আন্দোলন করতে হয়েছে বারবার। সম্প্রতি জুলাই বিপ্লবও হয়েছে শতাব্দীর শ্রেষ্ঠ স্বৈরচারের বিরুদ্ধে। শত শত ছাত্র-জনতার জীবন উৎসর্গ এবং পঙ্গুত্ব বরণ করার মাধ্যমে সফল হয়েছে এ আন্দোলন। বিদায় হয়েছে রক্তচোষা মানবতা বিরোধী ফ্যাসিষ্ট আওয়ামী সরকার। যারা সৃষ্টি করেছিল গুম, খুন, গায়েবি মামলা ও রাতের ভোটের রাজনীতি। আলহামদুলিল্লাহ, আল্লাহ তায়ালা আমাদেরকে জুলাই বিপ্লবের মাধ্যমে স্বাধীনতার সাদ নেওয়ার পথকে সুগম করেছেন।

তিনি গাজীপুর শহরস্থ রাজবাড়ী মাঠে ইসলামী আন্দোলন বাংলাদেশ, পাতীপুর জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে শনিবার অনুষ্ঠিত এক বিশাল গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
নগর আন্দোলনের সভাপতি আলহাজ্ব মুহাম্মদ ফাইজ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত গণ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি, আলহাজ্ব মুহাম্মাদ আমিনুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি, মাওলানা নেছার উদ্দীন, জাতীয় ওলামা মশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, মাওলানা রেজাউল করীম আবরার, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগী) জি এম রুহুল আমীন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি, নূরুল বশর আজিজী, গাজীপুর জেলা শাখার সভাপতি, প্রিন্সিপাল মুফতি মুহাম্মাদ নাসির উদ্দীন, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক ইন্জিনিয়ারি এহতেশামুল হক পাঠান, মুক্তিযোদ্ধা আব্দুল মালেক,এম হানিফ সরকার, মাওলানা আবুবকর সিদ্দীক, মাওলানা হাবিবুর রহমান মিয়াজী প্রমুখ।

Related posts

Leave a Comment