কলাপাড়ায় পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানীর গ্রাহকদের ভোগান্তি

মোঃ কামরুজ্জামান, কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা:

২৯ সেপ্টেম্বর : পটুয়াখালীর কলাপাড়ায় পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানীর গ্রাহক সেবায় ভোগান্তির অভিযোগ পাওয়া গেছে। পলিসির মেয়াদ উত্তির্ণ হওয়ার পরেও চেক দিতে গড়িমসি করছে প্রতিষ্ঠানটি। খেটে খাওয়া বীমা গ্রহকরা পরছেন চরম ভোগান্তিতে । পাওনা চেকের আশায় ৩/৪ বছর ধরে ঘুরছেন তবুও পাচ্ছেন না চেক। মেয়াদ শেষে পরিশোধ যোগ্য ৪০০ গ্রাহকের চেক বিতরন নিয়ে করছে টালবাহানা এমন অভিযোগ উঠেছে স্থানীয় কর্মকর্তার বিরুদ্ধে।
উপজেলার বালিয়াতলী ইউনিয়নের ভূক্তভোগী রেখা বেগম বলেন, পপুলার লাইফ ইন্সুরেন্সের স্থানীয় শাখায় তিনি দশ বছর মেয়াদী একটি জীবন বীমা পলিসি গ্রহন করেন। নিয়মিত বীমার টাকার পরিশোধ করে বীমাটির মেয়াদ উত্তির্ণ করেন। কিন্তু চেক হাতে পেতে চরম ভোগান্তিতে শিকার তিনি। মেয়াদ উত্তির্ণের তিন বছর পার হলেও চেক দিচ্ছে না প্রতিষ্ঠানটি।
তার স্বামী ফারুক হাওলাদার বলেন, অনেক কষ্ট করে নিয়মিত বীমার টাকা পরিশোধ করেছি। অথচ মেয়াদ শেষ হলে চেক দিতে গড়িমসি করছে তারা। দেই,দিবো,দিচ্ছি বলে ৩/৪ বছর ধরে ঘুরাচ্ছে। চেকটি পেতে প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অনুরোধ জানান।
পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানির কলাপাড়া শাখার এজিএম মো. দুলাল হোসেন বলেন, আগে তারা নিয়মিত চেক পরিশোধ করেছেন। তবে, গত দুই তিন বছর ধরে চেক দিতে সমস্যা হচ্ছে। এতে তার শাখায় পলিসির মেয়াদ উত্তির্ণ হওয়া প্রায় ৪০০ গ্রাহকের চেক পেইন্ডিং রয়েছে।
এবিষয়ে পপুলার লাইফ ইন্সুরেন্সের কোম্পানির ঢাকাস্থ প্রধান শাখা’র উন্নয়ন কর্মকর্তা মো. মিলন হোসেনের সাথে মোবাইলে যোগাযোগ হলে তিনি বলেন, কলাপাড়া শাখার এজিএম কয়েকটি চেকের বিষয়ে তাকে অবহিত করেছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগের মাধ্যমে অতিদ্রুত চেকগুলো দেয়ার ব্যবস্থা করবেন বলে তিনি জানান।

Related posts

Leave a Comment