বাংলাদেশ-ভারত ম্যাচ সামনে রেখে গোয়ালিয়রে বিক্ষোভ নিষিদ্ধ

শুভদিন অনলাইন রিপোর্টার:

ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বাতিল করতে গোয়ালিয়রে ধর্মঘটের ডাক আগেই দিয়ে রেখেছে অখিল ভারত হিন্দু মহসভা। শেখ হাসিনা সরকার পতনের পর বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন হচ্ছে এমন অভিযোগ তুলে ম্যাচ বাতিলের দাবি করে তারা। তবে ৬ অক্টোবরের ম্যাচটি নির্বিঘ্নে শেষ করতে কঠোর অবস্থান নিয়েছে মধ্যপ্রদেশ রাজ্যে শহরের প্রশাসন।
গোয়ালিয়রে আগামী ৭ অক্টোবর পর্যন্ত বিক্ষোভ মিছিল এবং সামাজিক মাধ্যমে উসকানিমূলক প্রচারণায় নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেট।
ভারতের বার্তা সংস্থা পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, ম্যাচকে কেন্দ্র করে হিন্দু মহাসভা ও কয়েকটি সংগঠনের বিক্ষোভের জেরে এই নির্দেশনা দিয়েছে প্রশাসন। আগামী ৭ অক্টোবর পর্যন্ত গোয়ালিয়র জেলায় বিক্ষোভ ও উসকানিমূলক কার্যক্রমে নিষেধাজ্ঞা জারি করেছেন জেলা ম্যাজিস্ট্রেট ও কালেক্টর রুচিকা চৌহান। ভারতীয় নাগরিক সুরক্ষা সংহতি (বিএনএসএস) আইনের ১৫৩ ধারা অনুযায়ী, এ সময়ের মধ্যে কোনো বিক্ষোভ শিছিল করা যাবে না।
বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি ম্যাচ বন্ধের দাবিতে ধর্মঘটের ডাক হিন্দু মহাসভার
সঙ্গে এমনটা জানানো হয়েছে, ম্যাচ আয়োজনে বাঁধা হতে পারে অথবা ধর্মীয় উসকানি দেয় এমন অডিও-ভিডিও, ছবিসহ কোনো ব্যানার, পোস্টার এবং উত্তেজক বার্তা প্রচার করা যাবে না।
একসঙ্গে ৫ জনের বেশি একত্রে থাকা, আতশবাজী, ছুরি বা বর্শার মতো ধারালো অস্ত্র সঙ্গে রাখা নিষিদ্ধ। যেকোনো স্থাপনার ২০০ মিটার ব্যাসার্ধের মধ্যে কেরোসিন, পেট্রোল ও অ্যাসিড বহন করাও নিষিদ্ধ।
ভারত-বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টিটি গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামের প্রথম আন্তর্জাতিক ম্যাচ হবে। তাই অভিষেকে ম্যাচে যাতে কোনো ধরণের সমস্যা না হয় তাই ১ হাজার ৬০০ পুলিশ মোতায়েন করেছে স্থানীয় প্রশাসন।

Related posts

Leave a Comment