শেখ হা‌সিনার সময়কাল শেষ হয়ে গেছে: দুদু

তরিকুল ইসলামঃ
শেখ হাসিনার প‌ক্ষে নির্বাচন করার এখন কেউ নেই। তার সময়কাল শেষ হয়ে গেছে ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

‌তি‌নি ব‌লেন,নির্বাচন কমিশন যেসব চিঠি ইউরোপ ইউনিয়ন এর কাছে দিচ্ছে, এগুলো করে কোন লাভ হবে না। ভালো নির্বাচনের জন্য এ সরকারকে পদত্যাগ করতে হবে। পার্লামেন্ট ভেঙ্গে দিতে হবে এবং নির্বাচন কমিশন পূর্ণ গঠন করতে হবে। এর কোন বিকল্প নেই।

বৃহস্পতিবার ২৮ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে ভোটার অধিকারের দাবিতে এক অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, জনগণ ভোট দিতে পারছে না। ভোটকেন্দ্রে এসে তারা দেখে, তাদের ভোট আগে দেওয়া হয়ে গেছে। যে জাতি ন্যূনতম একটি ভোট দিতে পারেনা সেখানে গণতন্ত্র নেই। সেখানে কোন স্বাধীনতা নেই।
সেখানে কোন অধিকার নেই। এরপরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাবি করে বলেন আমি বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছি।

তি‌নি ব‌লেন,বাংলাদেশে কোন ভোটের অধিকার নেই এবং ভাতের অধিকারও নেই।এ সরকার বলেছে চালের দাম ১০ টাকা করে হবে। কিন্তু এখন বাজারে গেলে দেখা যায় চালের দাম ৭০ থেকে ৮০ টাকা।
এ সরকার যতগুলো ওয়াদা দিয়েছেন প্রত্যেকটি ওয়াদা তিনি বরখেলাপ করেছেন। এই বরখেলাপের কারণে তিনি এমন একটা অবস্থায় এসে দাঁড়িয়েছেন যেখানে তার একমাত্র পথ হচ্ছে পদত্যাগ করা। জাতি চাই এ সরকার পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়া।

ছাত্রদ‌লের সা‌বেক এই সভাপ‌তি ব‌লেন,বেগম জিয়াকে মুক্তি দেন এবং তারেক রহমানকে দেশে আসার সুযোগ দেন। এখন আমরা দাবি করছি বেগম জিয়া এবং তারেক রহমানের জন্য।
হয়তো এমন সময় আসতে পারে একদিনের ভিতর যে জনস্রোত আসবে সে জনস্রোতে আপনারা পিসে যাবেন।

শেখ হাসিনাকে উল্লেখ করে দুদু বলেন, আপনি কিসের জন্য আমেরিকা গিয়েছেন? আপনার রক্ষাকবজ বাংলাদেশে!আপনি ভবিষ্যতে যদি সহি সালামতে বাংলাদেশে থাকতে চান তাহলে সেটার গ্যারান্টি হলো খালেদা জিয়া। এই ন্যূনতম বিষয়টি আপনি অনুধাবন করতে পারছেন না?

তিনি ব‌লেন,আপনি এমন একটা পরিস্থিতির সৃষ্টি করেছেন যারা আমাদের দেশের অতিথি, যারা বিভিন্ন দেশ থেকে আমাদের দেশে রাষ্ট্রদূত হিসেবে আছে তার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস
অন্যতম।পিটার হাস গণতন্ত্রের পক্ষে কথা বলেছেন, অধিকারের পক্ষে কথা বলেছেন। তিনি তো মানবাধিকারের পক্ষে কথা বলেছেন। তার আজকে নিরাপত্তা নেই। পিটার হাস বাংলাদেশের পরিস্থিতি বুঝতে পেরেছেন। তাকে আমরা এ কথাটুকু বলতে পারি যারা গণতন্ত্রের পক্ষে কথা বলবে,যারা স্বাধীনতার পক্ষে কথা বলবে বাংলার জনতা তার পাশে গিয়ে দাঁড়াবে। বাংলার জনতা তাদেরকে রক্ষা করবে। এটা আমাদের পবিত্র দায়িত্ব। কে কি বললো এতে আমাদের কিছুই যায় আসে না।

কৃষকদ‌লের সা‌বেক এই আহবায়ক ব‌লেন,পশ্চিমা বিশ্ব এখন গণতন্ত্রের পক্ষে। সারা বিশ্ব এখন গণতন্ত্রের পক্ষ নিয়েছে। পার্শ্ববর্তী দেশ ভারত কিছুদিন আগেও আওয়ামী লীগ এবং শেখ হাসিনার পক্ষে ছিল। তারাও এখন একটি ভালো নির্বাচনের কথা বলছে।

তি‌নি ব‌লেন,শেখ হাসিনার অধীনে আগামী নির্বাচন কোনভাবে অনুষ্ঠিত হবে না। ভোটাধিকার প্রতিষ্ঠা করার জন্য অবশ্যই তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত করতে হবে। এ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করে বিএনপি নির্বাচনে যাবে।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনএর সভাপ‌তি‌ত্বে অবস্থান করসু‌চি‌তে আরও বক্তব‌্য রা‌খেন জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবীব লিংকন,জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাংগঠনিক সম্পাদক মিয়া আনোয়ার, লায়ন মোঃ ফারুক রহমান, জাতীয়তাবাদী গনতন্ত্র পরিষদের সভাপতি মোক্তার আখন্দ প্রমুখ।

Related posts

Leave a Comment